ফিরোজা থেকে বেরিয়ে যা জানালেন খালেদা জিয়ার আইনজীবী

0
65

ফিরোজা থেকে বেরিয়ে যা জানালেন খালেদা জিয়ার আইনজীবীচিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশ যেতে দেবে স’রকার, এমনটাই আশাবাদ ব্যক্ত করেছেন তার আইনজীবী মাহবুবুউদ্দিন খোকন। তবে সেটি সাময়িক সময়ের জন্য। শনিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় খালেদার জিয়ার গুলশানস্থ বাসভবন ফিরোজা থেকে বের হয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে সন্ধ্যা পৌনে ৮টার দিকে খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো ও মা’মলা নিয়ে আলোচনা করতে খালেদার জিয়ার গুলশানস্থ বাসভবন ফিরোজায় যান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এদিকে স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন করেছে তার পরিবার। বি’ষয়টি স্ব’রা’ষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নিজেই জানিয়েছেন।

স্ব’রা’ষ্ট্রমন্ত্রী বলেন, বেগম জিয়ার ছোট ভাই এ বি’ষয়ে আবেদন করেছেন। পরবর্তী কার্যক্রমের জন্য আইন ম’ন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। আইন ম’ন্ত্রণালয়ের মতামতের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, শা’রীরিক অ’সুস্থতার কথা উল্লেখ করে পরিবারের পক্ষ থেকে আবেদন করেন বেগম জিয়ার ছোট ভাই শামিম ইস্কান্দার।

গত ২৫ মার্চ দুই শর্তে মানবিক কারণে স’রকারের নির্বাহী আদেশে সাজা স্থগিতাদেশের পর ছয় মাসের জন্য মুক্তি পান খালেদা জিয়া। সেই সাজার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৫ সেপ্টেম্বর। দু’র্নীতির মা’মলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কা’রাগারে যান বেগম জিয়া। পরে শা’রীরিক অ’সুস্থতার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here