প্রকাশ্যে সুশান্তের ম’য়নাত’দন্তের রিপোর্ট, সামনে এল বড় ত’থ্য

0
95

সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর ঘ’টনায় প্রকাশ্যে এসেছে অভিনেতার ম’য়নাত’দন্তের রিপোর্ট। যেখানে গ’লায় ফাঁ’স লেগে শ্বাস বন্ধ হয়ে মৃ’ত্যুর কথা বলা হয়েছে। ম’য়নাত’দন্তের রিপোর্টে বলা হয়েছে সুশান্তের ঘাড়ে কিংবা মস্তিস্কে কোনও আ’ঘাতের চিহ্ন নেই, ঘাড়, গ’লা, মাথার কোনও হাড় ভে’ঙে যায়নি। সুশান্তের ঘাড়ে ‘লিগেচার মার্ক’ স্পষ্ট রয়েছে বলে উল্লেখ করা হয়েছে ম’য়নাত’দন্তের রিপোর্ট। বিশেষ করে ডানদিকে এই চিহ্ন আরও স্পষ্ট বলে উল্লেখ করা হয়েছে। পিঠের দিকে ঘাড়ে কোনো দাগ ছিল না।

ম’য়নাত’দন্তের রিপোর্টে বলা হয়েছে এই ‘লিগেচার মার্ক’ ৩৩ সেন্টিমিটার লম্বা ছিল। ডানদিকে দাগটির পু’রুত্ব ছিল ছিল ১ সেন্টিমিটার, বাঁদিকে পু’রুত্ব ছিল ৩.৫ সেন্টিমিটার। দড়ির চিহ্ন চিবুকের ৪ সেন্টিমিটার নিচে ছিল।

রিপোর্টে বলা হয়েছে, থাইরয়েড গ্রন্থি, সাবকিউটেনাস টিস্যু (চামড়ার ভিতরের স্তর), ল্যারেঞ্জিয়াল পেশীতে কোনও র’ক্তক্ষরণের চিহ্ন নেই। সুশান্তের ম’য়নাত’দন্তের রিপোর্ট প্রকাশ্যে আসার স’ঙ্গে স’ঙ্গেই বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করেছে।

প্রতিবেদনে প্রকাশ সুশান্তের দে’হের ক’রোনা পরীক্ষাও করা হয়নি। এদিকে জানা যাচ্ছে, ইতিমধ্যেই সিবিআই টিম সুশান্তের ম’য়নাত’দন্তকারী ৫ চিকিৎসককে জি’জ্ঞাসাবাদ করেছে।

সুশান্তের ম’য়নাত’দন্ত রিপোর্ট প্রস’ঙ্গে এআইআইএমএসের ফরেন্সিক বিভাগের প্রধান সুধীর গু’প্তা বলেন, ম’য়নাত’দন্তের রিপোর্টে মৃ’ত্যুর কোনও সময় উল্লেখ ছিল না। পুলিসের উচিত ছিল এ বি’ষয়ে দ্বিতীয় মতামত নেওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here