মে’য়েদের বির্যপাত হয়না, তাহলে কি ভাবে বুঝব স’ঙ্গিনীর অর্গ্যা’জম হয়েছে কি না!

0
90

নিউজ ডেস্ক: আপনি ঠিকই জানেন যে মেয়েদের বী’র্যপাত হয়না। বী’র্যপাত করা কেবল ছেলেদের এক্তিয়ার! বী’র্যপাত না হলেও আপনার স’ঙ্গিনীর যৌ’ন তৃ’প্তি হয়েছে কি না সেটা কিছু শা’রীরিক লক্ষণ দেখে বোঝা যেতে পারে। যৌ’ন তৃ’প্তির চ’রম মুহূর্ত, অর্থাৎ অর্গ্যা’জমের সময় মেয়েদেরও ছেলেদের মতন চ’রম আ’নন্দ বোধ হয় এবং তাদের চোখে, মুখে ওই আ’নন্দ ফুটে ওঠে।

মেয়েদের ক্ষেত্রেও ওই সময় শ’রীরের বিভিন্ন পেশী নির্দিষ্ট ছন্দে সংকুচিত-প্রসারিত হয়। উল্লেখযোগ্য যে অর্গ্যা’জমের সময় যো’নির ভে’তরের দেওয়ালের পেশীর পর্যায়ক্রমিক সংকোচন-প্রসারণ যো’নিতে প্রবি’ষ্ট পু’রুষাঙ্গেও অনুভূত হতে পারে। এছাড়াও অর্গ্যা’জমের সময় মেয়েদের দ্রু’ত শ্বাস পড়তে থাকে, ঘাম হয়, গরম লাগে, শ’রীর কাঁপতে থাকে এবং শিৎকার বা চি’ৎকার করতে ইচ্ছে হয়।

ওই সময় শ’রীরে এন্ডোর্ফিন ক্ষরিত হয়ে র’ক্তে মিশে যায়, যার ফলে আ’নন্দ হয় এবং অনেক সময় ঘুমের আবেশ চলে আসে। অনেকের আবার ত্বকে র’ক্ত চলাচল বেড়ে গিয়ে গায়ের রঙ হালকা লালচে হতে পারে এবং স্ত’নের চুচুক শ’ক্ত হয়ে আকারে বেড়ে যেতে পারে। তবে প্রত্যক বার যৌ’ন স’ঙ্গ’মে মেয়েদের অর্গ্যা’জম নাও হতে পারে। দেখা গেছে প্রায় ৫৫ শতাংশ ক্ষেত্রে মেয়েদের অর্গ্যা’জম হয়ই না।

তাই ম’হিলাদের ক্ষেত্রে প্রতিবার স’হবাসেই যৌ’নতৃ’প্তি হয়েছে কি না সেটা স্পষ্ট বোঝা নাও যেতে পারে। পুরু’ষের ক্ষেত্রে বী’র্যপাত দেখে যেমন বোঝা যায় যে তার অর্গ্যা’জম হয়েছে, মেয়েদের ক্ষেত্রে ব্যাপারটা অতটা সহজ নয়। তবে আপনার সাথে স’ঙ্গিনীর সম্প’র্ক যদি খোলামেলা হয় তাহলে তার কথাতেও আপনি বুঝতে পারবেন যে স’ঙ্গিনীর যৌ’ন তৃ’প্তি সম্পূর্ণ হয়েছে কি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here