ধোনির অবসরে ভারতের এই দুই ক্রিকেটার খুশি!

0
149

মহেন্দ্র সিং ধোনির অবসরে ভাগ্য খুলেছে ভারতে দুই ক্রিকেটারের। এমন মত অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও বর্তমানের প্রখ্যাত ধারাভাষ্যকার ডিন জোনসের। তার মতে সেই দুই ক্রিকেটার হচ্ছে রাহুল ও রিশাভ পান্ত। যারা এখন সহজেই ঢুকতে পারবেন ভারতীয় দলে।

ধোনির অনুপসস্থিতিতে গত দুই এক-দেড় বছরে সীমিত ওভারের ক্রিকে’টে রিশাভ পান্ত ও লোকেশ রাহুলকে উইকেটরক্ষক হিসেবে সুযোগ দিয়েছিল ভারত। কিন্তু দলে কখনও তাদের জায়গা পাকা ছিল না উইকেটরক্ষ হিসেবে। কারণ ধোনি ফিরলেই তাদের জায়গা ছাড়তে হত।

ধোনির ক্যারিয়ার শুরুর থেকেই সে দলের এক নম্বর উইকেটরক্ষক ব্যাটসম্যান। ২০১৪ সালে টেস্ট থেকে অবসর নেওয়ার পর সেই জায়গা সেই জায়গা দ’খল করেছেন ঋদ্ধিমান সাহা। কিন্তু ওয়ানটে ও টি-টোয়েন্টিতে ধোনি এ জায়গায় খেলেছেন।

তাই জোনসের মতে, পান্ত ও রাহুল এখন ধোনি চলে যাওয়ায় খুশি। জোনস তার নিজের টুইটার প্রোফাইলে লিখেছেন, ‘আমি বাজি ধরে বলতে পার, মাহেন্ধ সিং ধোনির অবসরের পর লোকেশ রাহুল ও রিশাভ পান্ত গত রাতে শান্তিতে ঘুমিয়েছেন।’

পান্তকে ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকে’টে অভিষেকের পর উইকেটরক্ষক হিসেবে বিভিন্ন সময় সুযোগ দেওয়া হয়েছে। জাতীয় দলে তাকে চার নম্বর ব্যাটিং পজিশনেও ভাবা হয়েছিল। ধারাবাহিকতা না থাকার কারণে দলে কখনো শ’ক্ত অবস্থান তৈরি করতে পারেননি পান্ত।

তবে এক্ষেত্রে রাহুল অনেকটা ব্যতিক্রম। ব্যাকআপ ওপেনার হিসেবে সুযোগ পেয়েছিলেন তিনি। এবং সেটিকে খুব ভালভাবেই কাজে লাগিয়েছেন তিনি।

ওয়ানডে ফরম্যাটে ২০১৯ সালে খেলেছেন ৪৭.৬৬ গড়ে, চলতি বছর রান করেছেন ৭০+ গড়ে। চলতি বছরের নিউজিল্যান্ড সফরে নিউজিল্যান্ডে পাঁচ টি-টোয়েন্টিতেও উইকেটরক্ষক হিসেবে খেলেছিলেন রাহুল। এই ফরম্যাটে গতবছর ৪৪.৫০ এবং চলতি বছর ৫৩.৮৩ গড়ে রান করেছেন রাহুল।
তবু দুই নিয়মিত ওপেনার রোহিত শর্মা ও শিখর ধা’ওয়ানের কারণে দলে তার অবস্থান কখনওই নিশ্চিত ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here