যে ভু’লের কারনে লি’ঙ্গ ছোট হয়! সবার জেনে রাখা উচিৎ

0
132

নিউজ ডেস্ক: মূ’লত যৌ’ন আচরণের যে দিকটি পুরু’ষের জন্য অত্যন্ত স্পর্শকাতর তা হলো লি’ঙ্গ বা পু’রুষাঙ্গের উত্থানে ব্য’র্থতা। এটিকে আমরা অনেক সময় ইরেকটাইল ডিসফাংশন বলে থাকি। অবশ্য মেডিকেল টার্ম হিসেবে একে ইম্পোটেন্স বা পুরু’ষত্বহীনতাও বলা হয়ে থাকে।

একজন পুরু’ষ যখন যৌ’ন স’ঙ্গ’ম বা যৌ’নমি’লনের জন্য মনোশা’রীরিকভাবে প্রস্ততি লাভ করে তখন যদি তার লি’ঙ্গ বা পু’রুষাঙ্গ স’ঙ্গ’মের জন্য উপযুক্তভাবে উত্থিন না হয় তবে তা তার জন্য অত্যন্ত বেদনাদায়ক। সন্তোষজনকভাবে সে’ক্স করার জন্য ইরেকশন বা লি’ঙ্গের পর্যা’প্ত উত্থান একটি বা’ধ্যতামূ’লক আচরণ।

এর ফলশ্রুতিতে পুরু’ষের যৌ’ন আ’গ্রহ বা যৌ’ন ই’চ্ছার যেমন ঘাটতি দেখা যায় তেমনি চ’রমপুলক অনুভূতি লাভও তার ভাগ্যে জোটে না। যে পুরু’ষ এর ভু’ক্তভোগী তিনিই কেবল জানেন এর কেমন মর্মপীড়া। অথচ মেডিকেল স্বাস্থ্য বিজ্ঞানে পুরু’ষত্বহীনতার অনেক আধুনিক কার্যকারী চিকিৎসা রয়েছে। এখানে উল্লেখ্য যে,ইরেকটাইল ডিসফাংশন বা পু’রুষাঙ্গ উত্থানজনিত নানা সমস্যা যে কোনো ব’য়সের পুরু’ষের ক্ষেত্রেই হতে পারে। হঠাৎ করে দুই একবার লি’ঙ্গ উত্থিন না হওয়া কোনো বড় সমস্যা নয় এটি আপনাআপনি দূর হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here