প্রকৃত যৌ’নতা থেকে একেবারেই আলাদা পর্ন, বার্তা দিচ্ছেন পর্নস্টাররা

0
68

যুবসমাজকে যৌ’নতা এবং পর্ন ছবি নিয়ে সচেতন করার জন্য অভিনব পদক্ষেপ নিয়েছে নিউজিল্যান্ড স’রকার। যৌ’নতা এবং নীল সিনেমার মতো গুরুত্বপূর্ণ বি’ষয়ে যুবসমাজের নজর কাড়তে একটি বিজ্ঞাপনে পর্নস্টারদের মাধ্যমেই বার্তা দিয়েছে নিউজিল্যান্ড স’রকার।

সেই বিজ্ঞাপনে দেখা যায়, সিউ এবং ডেরেক নামের দুই পর্নস্টার একজন না’রীর বাড়িতে ন’গ্ন অবস্থায় ঢুকে পড়েছেন। ওই না’রীকে তারা জানান, তার ছোট ছেলে সারাদিন অনলাইনে মুখ গুঁজে বসে থাকে পর্ন ভিডিও দেখার জন্য।

ছেলে যে পড়াশোনা বাদ দিয়ে সারাদিন প’র্নোগ্রাফি দেখতে ব্যস্ত, সে কথা জেনে হতবাক ওই না’রী। আর সেই কথোপকথন চলতে চলতেই হাজির হয় ছেলেটি। যাদের সারাদিন প’র্নোগ্রাফিতে দেখছে সে, তাদেরকে চোখের সামনে দেখে স্তম্ভিত হয়ে যায় ছেলেটি।

মায়ের চরিত্রে অভিনয় করেছেন বিখ্যাত অভিনেত্রী জাস্টিন স্মিথ। এক মিনিটের ভিডিওতে সিউ এবং ডেরেক বলছেন, ল্যাপটপ, আইপ্যাড, প্লেস্টেশন, তার ফোনে, আপনার ফোনে, স্মার্ট টিভি প্রজেক্টারে সর্বত্র আমাদের পর্ন ভিডিও দেখছে আপনার ছোট্ট ছেলেটি।

টুইটার এবং অন্যান্য সোশ্যাল মাধ্যমে বহু মানুষ নিউজিল্যান্ড স’রকারের অভিনব এই উদ্যোগের ব্যাপক প্রশংসা করেছেন। তবে নি’ন্দাও করেছেন নেটিজেনের একাংশ।

একজন লিখেছেন, এত দিনে এমন একটি ভিডিও দেখলাম, যেখানে পর্ন নিয়ে যুবসমাজকে সজাগ করার চেষ্টা করা হলো পর্নস্টারদের দিয়ে। অথচ সেই বিজ্ঞাপনে কোনো পর্ন ভিডিও নেই।

আরেকজন লিখছেন, ওই মায়ের অভিব্যক্তি আমার সবথেকে ভালো লাগল। তিনি অবাক হলেন ঠিকই। তবে বি’ষয়টা এড়িয়ে গেলেন না। কারণ, ছেলে বড় হচ্ছে। গোঁয়ার্তুমির থেকে বেশি জরুরি যৌ’ন শিক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here