খুব কাছে থেকে দেখেছি মৃ’ত্যুকে, ক’রোনা মুক্ত হয়ে রবি চৌধুরী

0
165

অবশেষে ক’রোনা জয় করেছেন স’ঙ্গীতশিল্পী রবি চৌধুরী। ‘আঠারো দিন মৃ’ত্যুর সাথে লড়াই করেছি। খুব কাছে থেকে দেখেছি মৃ’ত্যুকে। প্রায় সময় মনে হয়েছে মনে এটাই বুঝি আমার শেষ নি:শ্বাস।’

ক’রোনা ভাই’রাস থেকে সুস্থ হওয়ার পর বাসায় ফিরে কথাগুলো বলছিলেন সংগীতশিল্পী রবি চৌধুরী। ক’রোনায় আ’ক্রান্ত হওয়ার পর নিউমোনিয়ার কারণে মা’রাত্বক শ্বাসক’ষ্টের সমস্যায় ভুগেছেন তিনি। সে সময় প্রায় মনেই হয়েছে এই বুঝি পৃথিবীকে বিদায় জানাতে হবে তার। রবি চৌধুরী বলছিলেন এমনটাই।

প্রায় তিন সপ্তাহ ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থেকে রবি চৌধুরী অবশেষে প্লাজমা থেরাপি নিয়ে সুস্থ হয়ে উঠেন। দুই দফায় প্লাজমা থেরাপি দেয়া হয় তাকে। ক’রোনায় আ’ক্রান্তকালীন অবস্থার বিবরণ জানিয়ে রবি চৌধুরী বলেন, ‘ক’রোনায় আ’ক্রান্ত হলে শা’রীরিক ক’ষ্টের পাশাপাশি কি পরিমাণ যে মানষিক য’ন্ত্রণায় থাকতে হয় তা ভাষায় প্রকাশ করতে পারবোনা। দোয়া করি এ ভাই’রাস থেকে যেনো আল্লাহ সবাইকে হেফাজত করেন।

এই দুঃসময়ে যারা পাশে থেকেছেন, নিয়মিত খোঁজ খবর নিয়েছেন তাদের সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এ শিল্পী ।

রবি চৌধুরী বলেন, ক’রোনার প্রথম থেকে’ই স’রকারের নির্দেশনা অনুসরণ করে মানুষকে সচেতন করেছি। নিজের লেখা ও সুরে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গানও করেছি। শেষতক নিজেই কোভিট ৯৯ আ’ক্রান্ত হলাম । ক’রোনাতে আবার উপলব্ধি হলো পৃথিবীর মায়া সকলকেই ছাড়তে হবে। এটাই চিরন্তন নিয়তি।

আগামী দিনগুলোতে সবার ভালোবাসা নিয়েই বেঁচে থাকতে চান রবি চৌধুরী। বললেন, জীবনে চাওয়ার চেয়ে পাওয়া বেশি হয়ে গেছে। এজন্য উপর ওয়ালার কাছে কোটি শো’করিয়া। আমি সবসময় ভালো কিছু করতে চাই। জীবনে অসংখ্য বন্ধু যুগিয়েছি। শ’ত্রু বলতে নেই আমার। যারা মানুষের ভালো চায়, আল্লাহ তাকে পথ চলতে সাহায্য করে। হয়তো এবার নতুন জীবন দিয়ে তিনি আমাকে মানুষের পাশে দাঁড়ানো সুযোগ করে দিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here