আনুশকার প্রশ্নে কোহলি বোল্ড

0
101

লকডাউনে এ বার নতুন চ’মক বিরুষ্কার। বাড়িতে বসে দু’জনে মুখোমুখি হলেন দু’জনের প্রশ্নপত্রের। সাড়ে ছয় মিনিটের এই ভিডিয়োতে অনুষ্কা প্রথমে বলিউড নিয়ে পরীক্ষা নেন বিরাটের।

অনুষ্কার প্রশ্ন, প্রথম হিন্দি ছায়াছবির নাম কী’? স্ত্রী’র প্রশ্নে বোল্ড বিরাট। অনেক ভেবেচিন্তে উত্তর দেওয়ার চেষ্টা করে বললেন, “মেরা অ’ঙ্গন।”

হাসি চা’পতে পারেন না অনুষ্কা। বলে দেন, সঠিক উত্তর ‘রাজা হরিশচন্দ্র’। এটাই প্রথম হিন্দি ছায়াছবি। বিরাটের অকপট স্বী’কারোক্তি, “আমি সত্যিই এটা জানতাম না। কোনও ধারণা ছিল না।”

তবে দ্বিতীয় প্রশ্নে স্বমহিমায় বিরাট। স্ত্রী’র প্রশ্ন, এমন দু’টো সিনেমা’র নাম বলো যা ক্রিকেট’কেন্দ্রিক। ক্রিকেটার-স্বা’মী মুহূর্তের মধ্যে জবাব দেন, “পাটিয়ালা হাউজ ও লগান।”

এরপরে প্রশ্নক’র্তার আসনে বসেন বিরাট। প্রথম প্রশ্ন ছিল, ক্রিকে’টের তিনটি নিয়ম বলো। অনুষ্কা প্রথমে বলেন, ‘‘আউট হওয়া যাবে না।’’ বিরাটের প্রতিক্রিয়া, ‘‘এটা আবার ক্রিকে’টের নিয়ম হল কোথায়?’’

মজা করার পরে অনুষ্কা অবশ্য বলেন, “পাওয়ার প্লে-র সময় বৃত্তের বাইরে দু’জন ফিল্ডারের বেশি থাকবেন না। বল করতে গিয়ে কেউ বোলিং ক্রিজ অ’তিক্রম করতে পারবেন না। বল সোজা বাউন্ডারির বাইরে চলে গেলে ছয় রান। লাইনের আগে বল ড্রপ পড়ে বাইরে গেলে, চার রান। ”

পরের প্রশ্ন ছিল, মে’য়েদের ওয়ান ডে ক্রিকে’টে কোন বোলার সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন? পাল্টা প্রশ্ন করার ঢংয়ে অনুষ্কা জবাব দেন, “তোমা’র কি মনে হয়, নামটা আমি জানি?’’ এর পর নামটা তিনি বলেও দেন— ঝুলন গোস্বা’মী।

প্রস’ঙ্গত বাংলার গর্ব ঝুলনকে নিয়ে বায়োপিক হচ্ছে আর তাতে তাঁর ভূমিকায় অ’ভিনয় করছেন অনুষ্কাই। বিরাটের তৃতীয় প্রশ্ন, কোন মাঠকে ‘হোম অব ক্রিকেট’ বলা হয়? অনুষ্কার জবাব, “লর্ডস।”

এরপরে র‌্যা’পিড রাউন্ডেও একে অ’পরকে নানা ধরনের প্রশ্ন করেন তাঁরা। যেখানে অনুষ্কা জানান, বিরাট স’ঙ্গে থাকলেই তিনি সবচেয়ে বেশি খুশি থাকেন। এও জানান, কোহালির সবচেয়ে পছন্দের ব্যায়াম হল ওজন তোলা।

স’ঙ্গে অনুষ্কা এও ফাঁ’স করে দেন, বিরাটের চেয়ে বাজে ফটোগ্রাফার আর কেউ নেই এবং সিনেমা দেখতে বসলে তাঁর স্বা’মী ঘুমিয়ে পড়েন।।

বিরাটও জানান, সময় পেলেই গাছপালার যত্ন করেন অনুষ্কা। যে কোনও ধরনের মনোমালিন্য হলে অনুষ্কাই আগে ‘সরি’ বলেন, এমন ত’থ্যও জানান তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here