সি’দ্ধান্ত না হওয়া পর্যন্ত এইচএসসির সব সংবাদ গুজব: ম’ন্ত্রণালয়

0
81

করো’নার কারণে স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠানের বি’ষয়ে এখনো কোন সি’দ্ধান্ত হয়নি। সি’দ্ধান্ত না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নিয়ে সবধরনের সংবাদ গুজব বলে জানিয়েছে শিক্ষাম’ন্ত্রণালয়।

দেশের করো’না পরিস্থিতি বিবেচনা করে এবং বিশেষজ্ঞদের মত নিয়ে পরীক্ষা অনুষ্ঠানের বি’ষয়ে সি’দ্ধান্ত নেয়া হলে ম’ন্ত্রণালয়ের পক্ষ থেকে সবাইকে জানানো হবে।

স্বাস্থ্যবিধি মেনে আগামী সেপ্টম্বর মাসে স্থগিত এইচএসসি পরীক্ষা নেয়া হবে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর মঙ্গলবার রাতে শিক্ষা ম’ন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে এ বি’ষয়ে জানানো হয়েছে।

এইচএসসি পরীক্ষার্থীদের গুজবে কান না দিতে সতর্ক করে ফেসবুক পেজে বলা হয়েছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠান হওয়া নিয়ে শিক্ষা মন্ত্রনালয়ের পক্ষ থেকে সুনির্দিষ্ট কোনো সি’দ্ধান্ত না আসা পর্যন্ত অনুমান নির্ভর কোনো সংবাদ

বা গুজব আমলে না নেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে, বিশেষজ্ঞবৃন্দের সাথে আলোচনা করে, সকল বি’ষয় বিশ্লেষণ পূর্বক, পরীক্ষা অনুষ্ঠানের বি’ষয়ে সি’দ্ধান্ত নেয়া হবে। এই সি’দ্ধান্ত স’রকারের শিক্ষা মন্ত্রনালয়ের পক্ষ থেকে যথাযথ সময়ে সকলের অবগতির জন্য প্রকাশিত হবে।

চলতি বছর গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করো’নাভাই’রাসের কারণে এই পরীক্ষাসূচি স্থগিত করতে বা’ধ্য হয় শিক্ষা ম’ন্ত্রণালয়। স্থগিত পরীক্ষার পরবর্তী সময় ঘোষণা না করায় অনিশ্চয়তায় দিন পার করছে প্রায় ১২ লাখ পরীক্ষার্থী।

এর আগে দ্যা ডেইলি ক্যাম্পাসের আয়োজিত ‘ক্যাম্পাস ট’ক’র ফেসবুক লাইভে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, করো’নার কারণে স্থগিত এইচএসসি পরীক্ষার নতুন তারিখ অন্ততপক্ষে পরীক্ষা শুরু হওয়ার দুই সপ্তাহ আগে নোটিশ দিয়ে জানিয়ে দেয়া হবে। হুট করে আজকে বলব না যে কালকে পরীক্ষা। যাতে শিক্ষার্থীরা পরীক্ষার প্রস্তুতিটুকু আরও ভালো করে নিতে পারেন।

তিনি আরও বলেন, যখন পরীক্ষা নেয়ার মতো পরিস্থিতি তৈরি হবে। তখন অবশ্যই আম’রা পরীক্ষা নেব। আর আম’রা পরীক্ষা নেয়ার জন্য পুরোপুরি প্রস্তুতি সম্পন্ন করেছিলাম। তারপরে কো’ভিডের কারণে এটি বন্ধ করে দিতে হয়েছে। আমাদের প্রস্তুতি আছে। সুতরাং শিক্ষার্থীরাও তাদের প্রস্তুতি বজায় রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here