কমেছে সোনার দাম

0
172

২ আগস্ট থেকে টানা উত্থানের পর ৭ আগস্ট (শুক্রবার) এসে আন্তর্জাতিক বাজারে বড় ধরনের পতন হয়েছে সোনার দামে। এদিন হাত বদলের এক পর্যায়ে বাংলাদেশ সময় রাত ৮টার দিকে প্রতি আউন্স সোনা বিক্রি হয় ২০২৮.১১ ডলারে। আগের দিনের সবশেষ দামের চেয়ে এই দাম প্রায় ৪২ ডলার (৪১.৯৪) কম। এদিন একবারের জন্যও আগের দিন দাম পার করতে পারেনি সোনা।

গোল্ড প্রাইসের সরাসরি হাল নাগাদ পরিসংখ্যানে এ ত’থ্য পাওয়া যায়। এর আগে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল সোনার দাম।

বাজার বিশ্লেষণে দেখা যাচ্ছে, ২ আগস্ট প্রতি আউন্স সোনার দাম বেড়েছে ১০ ডলার। পরেরদিন বেড়েছে ২ ডলার, ৪ আগস্ট বেড়েছে ৩৯.৬৫ ডলার আর ৫ আগস্টে প্রতি আউন্স সোনার দাম বাড়ে ২৭.১৫ ডলার।

৬ আগস্ট সোনার বাজার থামে ২০৬৫.৪১ ডলারে। এদিন প্রতি আউন্স সোনার দাম বাড়ে ২৩.৩০ ডলার।২ আগস্ট থেকে টানা উত্থানের পর ৭ আগস্ট (শুক্রবার) এসে আন্তর্জাতিক বাজারে বড় ধরনের পতন হয়েছে সোনার দামে। এদিন হাত বদলের এক পর্যায়ে বাংলাদেশ সময় রাত ৮টার দিকে প্রতি আউন্স সোনা বিক্রি হয় ২০২৮.১১ ডলারে। আগের দিনের সবশেষ দামের চেয়ে এই দাম প্রায় ৪২ ডলার (৪১.৯৪) কম। এদিন একবারের জন্যও আগের দিন দাম পার করতে পারেনি সোনা।

গোল্ড প্রাইসের সরাসরি হাল নাগাদ পরিসংখ্যানে এ ত’থ্য পাওয়া যায়। এর আগে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল সোনার দাম।

বাজার বিশ্লেষণে দেখা যাচ্ছে, ২ আগস্ট প্রতি আউন্স সোনার দাম বেড়েছে ১০ ডলার। পরেরদিন বেড়েছে ২ ডলার, ৪ আগস্ট বেড়েছে ৩৯.৬৫ ডলার আর ৫ আগস্টে প্রতি আউন্স সোনার দাম বাড়ে ২৭.১৫ ডলার। ৬ আগস্ট সোনার বাজার থামে ২০৬৫.৪১ ডলারে। এদিন প্রতি আউন্স সোনার দাম বাড়ে ২৩.৩০ ডলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here