এবার হাফেজ আল-আসাদের ও’পর নি’ষেধাজ্ঞা দিল আমেরিকা

0
88

মা’র্কিন স’রকার এবার সিরিয়ার প্রে’সিডেন্ট বাশার আল-আসাদের বড় ছেলে হাফেজ আল-আসাদের ও’পর নি’ষেধাজ্ঞা আরোপ করেছে। মা’র্কিন অর্থ ম’ন্ত্রণালয় গতকাল (বুধবার) ১৯ বছর ব’য়সি হাফেজ আল-আসাদ’সহ সিরিয়ার চার ব্যক্তি ও ১০ প্রতিষ্ঠানের বি’রুদ্ধে নি’ষেধাজ্ঞা আরোপ করে। এ খবর দিয়েছে রেডিও তেহরান

ওই ম’ন্ত্রণালয় দাবি করেছে, বাশার আল-আসাদ স’রকার সিরিয়ার কোটি কোটি ডলারের রাজস্ব দেশের জনগণের উন্নয়নে খরচ না করে যু’দ্ধের কাজে ব্যয় করছে। সিরিয়ার অর্থনীতি ধ্বং’স করে ফেলার জন্যও মা’র্কিন অর্থ ম’ন্ত্রণালয় বাশার আল-আসাদ স’রকারকে অ’ভিযুক্ত করেছে।মা’র্কিন স’রকার অভিযোগ করছে, সিরিয়া স’রকারের এসব কর্মকাণ্ডে সহযোগিতা করছে হাফেজ আল-আসাদসহ নতুন করে আরোপিত নি’ষেধাজ্ঞার শি’কার ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানগুলো।

আমেরিকা এমন সময় এসব অভিযোগ করল যখন বাশার আল-আসাদ স’রকার গত প্রায় ১০ বছর যাবত মা’র্কিন ম’দদপুষ্ট স’ন্ত্রাসীদের বি’রুদ্ধে লড়াই করছে। আমেরিকা ও তার মিত্র দেশগুলো সিরিয়ায় স’ন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশটিকে ধ্বং’সের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।

প্রে’সিডেন্ট বাশার আল-আসাদের বাবার নাম ছিল হাফেজ আল-আসাদ। ২০০০ সালে তার স্বাভাবিক মৃ’ত্যু হওয়ার পর বাশার আল-আসাদ দেশের ক্ষ’মতা গ্রহণ করেন। বাশার আল-আসাদের বড় ছেলে হাফেজের জ’ন্ম হয় ২০০১ সালে এবং তার ব’য়স বর্তমানে ১৯ বছর। আরব বিশ্বে বহু পিতা নিজের বাবার নামে স’ন্তানের নাম রাখেন এবং এটি সেখানকার একটি প্রচলিত রেওয়াজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here