মায়ের এক ফোনকলে প্রা’ণে বেঁচে ফিরলেন ছেলে!

0
199

১০০ ফুট গভীর খা’দে পড়ে কাত’রাচ্ছিলেন ছেলে। ওই মুহূর্তে মায়ের এক ফোনকলে বেঁচে যান ছেলে। এমন ঘ’টনা ঘটেছে ভারতের নাগপুরে। এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার সিংহগড়ের ফোর্টের ‘উইন্ড পয়েন্ট’ থেকে পড়ে গিয়েছিলেন ১০০ ফুট গভীর খা’দে। পুনের বাইরে প্রবীন ঠাকুর নামে ওই ইঞ্জিনিয়ার ছেলে একাই গিয়েছিলেন ফোর্টে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে তার মা তাকে ফোন করেন। এসময় কোনও মতে ফোন ধরে ছেলে মাকে দু’র্ঘ’টনার কথা জানায়। খা’দে পড়ে রয়েছে শুনে মা আত’ঙ্কি’ত হয়ে পড়েন। এর পরই বন্ধু ও আত্মীয়দের ঘ’টনার কথা জানান ওই মা। প্রবীনের বোন ও দুই বন্ধু বিমানে চড়ে সেই এলাকায় যান শুক্রবার সকালে। সেখানে পৌঁছে ফোর্টের নি’রাপ’ত্তার’ক্ষীদের নিয়ে প্রবীণকে খুঁ’জে বের করে উ’দ্ধার করেন তারা।

সকালে খালি পেটে রসুন খাওয়ার উপকারিতা

অনেকের কাছেই সকালে খালি পেটে কাঁচা রসুন খাওয়াটা ভীষণ অস্বাস্থ্যকর মনে হতে পারে। কিন্তু খালি পেটে রসুন খাওয়া দে’হের জন্য ভীষণ স্বাস্থ্যকর একটি ব্যাপার। খালি পেটে রসুন খেলে এমন কিছু উপকার হয়, যেটা অন্য খাবারের সাথে রান্না করা অবস্থায় খেলে হয় না। এটি শুধু বিভিন্ন ধরণের রো’গ দূরই করে না, পাশাপাশি বিভিন্ন রো’গের বি’রু’দ্ধে প্র’তিরো’ধ ক্ষ’মতাও বৃ’দ্ধি করে। তবে আর দেরি না করে চলুন জেনে নেই খালি পেটে রসুন খাওয়ার উপকারিতা সম্প’র্কে।

উচ্চ র’ক্তচা’প নি’য়ন্ত্রণ করে : অসংখ্য মানুষ যারা উচ্চ র’ক্তচা’পের শি’কার তারা দেখেছেন, রসুন খাওয়ার ফলে তাদের উচ্চ র’ক্তচা’পের কিছু উপসর্গ উপশম হয়। রসুন খাওয়ার ফলে তারা শ’রীরে ভাল পরিবর্তন দেখতে পায়। অন্যান্য ঔষধের তুলনায় শ’রীরকে ডি-ট’ক্সিফাই করতে রসুন কার্যকরী ভূমিকা পালন করে। বিশেষ’জ্ঞদের মতে, রসুন প্যারাসাইট, কৃ’মি পরি’ত্রাণ, জি’দ, সা’ঙ্ঘা’তিক জ্বর, ডায়াবেটিস, বি’ষ’ণ্ণতা এবং ক্যা’ন্সার এর মত বড় বড় রো’গ প্র’তিরো’ধ করে।

প্রাকৃতিক অ্যা’ন্টি’বায়ো’টিক : গবে’ষণায় দেখা গেছে, খালি পেটে রসুন খাওয়া হলে এটি একটি শ’ক্তিশালী অ্যা’ন্টিবায়ো’টিক এর মতো কাজ করে। সকালে নাস্তার পূর্বে রসুন খেলে এটি আরও কার্যকরীভাবে কাজ করে। তখন রসুন খাওয়ার ফলে ব্যা’কটে’রিয়াগুলো উন্মুক্ত হয় এবং রসুনের ক্ষ’মতার কাছে তারা ন’তিস্বী’কার করে। তখন শ’রীরের ক্ষ’তিকর ব্যা’কটে’রিয়াসমূহ আর র’ক্ষা পায় না।

য’ক্ষ্মা প্র’তিরো’ধক : আপনার যদি য’ক্ষ্মা বা টি’বি জাতীয় কোন স’ম’স্যা ধ’রা পড়ে, তাহলে সারাদিনে একটি সম্পূর্ণ রসুন কয়েক অংশে বি’ভ’ক্ত করে বার বার খেতে পারেন। এতে আপনার য’ক্ষ্মা রো’গ নি’র্মূ’লে সহায়তা পাবেন। রসুন য’ক্ষ্মা, নিউমো’নিয়া, ব্রংকা’ইটিস, ফু’সফু’সের ক’নজে’শন, হা’পা’নি, হু’পিং কা’শি ইত্যাদি প্র’তিরো’ধ করে। রসুন এ সকল রো’গ আরো’গ্যের মাধ্যমে বি’স্ময়ের সৃষ্টি করেছে।

অন্ত্রের জন্য ভাল : খালি পেটে রসুন খাওয়ার ফলে য’কৃ’ত এবং মূ’ত্রাশ’য় সঠিকভাবে নিজ নিজ কার্য সম্পাদন করে। এছাড়াও, এর ফলে পেটের বিভিন্ন স’ম’স্যা দূর হয় যেমন- ডায়রিয়া। এটা হ’জ’ম ও ক্ষু’ধার উ’দ্দী’পক হিসেবে কাজ করে। এটি স্ট্রে’স দূর করতেও স’ক্ষ’ম। স্ট্রে’স বা চা’পের কারনে আমাদের গ্যা’স্ট্রিক এর সম’স্যায় পরতে হয়। তাই, খালি পেটে রসুন খেলে এটি আমাদের স্না’য়বিক চা’প কমিয়ে এ সকল সম’স্যা দূর করতে সাহায্য করে।

স’ত’র্কবা’র্তা : যাদের রসুন খাওয়ার ফলে এলা’র্জি হবার আশ’ঙ্কা রয়েছে বা হয় তারা অবশ্যই কাঁচা রসুন খাওয়া থেকে বির’ত থাকুন। এছাড়া যাদের রসুন খাওয়ার ফলে মাথা ব্য’থার সম’স্যা হয়, ব’মির প্রা’দু’র্ভাব হয় বা অন্য কোন সম’স্যা দেখা যায় তাদের জন্য কাঁচা রসুন না খাওয়াই ভাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here