পাকা ব্রিজে বাঁশের সাঁকো

0
271

বরিশালের বানা’রীপাড়ায় সৈয়দকাঠী ইউনিয়নের ইন্দেরহাওলা গ্রামে বেহাল হয়ে পড়া পাকা ব্রিজে বাঁশের সাঁকো বসানো হয়েছে। ওই সাঁকো দিয়ে চলাচল করছেন স্থানীয়রা।

এ ব্রিজ দিয়ে প্রতিদিন শত শত মানুষ আউয়ার বাজার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পার্শ্ববর্তী উজিরপুর উপজে’লার হারতা বাজারে আসা-যাওয়া করে থাকেন। ব্রিজ সংলগ্ন মসজিদে মুসল্লিদের দিন-রাত ক’ষ্ট করে নামাজ আদায় করতে যেতে হয়। বিশেষ করে এ ব্রিজ দিয়ে চলাচল করতে বৃ’দ্ধজন, না’রী ও শি’শুদের চ’রম ভোগান্তি পোহাতে হয়।

বিগত বিএনপি-জামায়াত জোট স’রকার আমলে নিন্মমানের নির্মাণ করা জনগুরুত্বপূর্ণ এ ব্রিজটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় দেবে গিয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্রিজটি ভে’ঙে নতুন ব্রিজ নির্মাণ কিংবা সংস্কারে কোনো উদ্যোগ না নেওয়ায় নিরুপায় হয়ে স্থানীয়রা ব্রিজের ও’পর বাঁশের সাঁকো তৈরি করে দীর্ঘদিন ধরে চলাচল করছেন। কিন্তু যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে যেকোনো সময় ব্রিজটি সম্পূর্ণ ভে’ঙে খালে পড়ে দু’র্ঘ’টনা ঘটার আ’শঙ্কা দেখা দিয়েছে। এ ব্যপারে সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ. মন্নান মৃধা জানান, নিন্মমানের নির্মাণের ফলে জনগুরুত্বপূর্ণ ব্রিজটি দেবে গিয়ে চলাচল অনুপযোগী হয়ে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

এ প্রস’ঙ্গে বানা’রীপাড়া উপজে’লা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক জানান, ব্রিজটি ভে’ঙে সেখানে গার্ডার ব্রিজ নির্মাণের প্রক্রিয়া চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here