যেই হাসপাতালে অপারেশন চলতো মেয়াদোত্তীর্ণ সামগ্রী দিয়ে

0
266

ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত রো’গীদের চিকিৎসায় যেসকল বেস’রকারি মেডিকেল কলেজ হাসপাতাল যুক্ত হয়েছে তাদের মধ্যে ৫০০ শয্যা বিশিষ্ট সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল অন্যতম। কিন্তু সম্প্রতি এই হাসপাতালটির বি’রুদ্ধে বেশকিছু অনিয়মের অভিযোগ ওঠে। আর এসকল অভিযোগের প্রেক্ষিতে রোববার (১৯ জুলাই) র‍্যা’বের নির্বাহী ম্যা’জিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রাজধানীর গুলশান-২ এ অবস্থিত সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে অ’ভিযান চা’লায় র‍্যা’ব।

অ’ভিযানে হাসপাতালটির অপারেশন থিয়েটার থেকে পাঁচ’টি মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সামগ্রী উ’দ্ধার করা হয়। এসকল সার্জিক্যাল সামগ্রী অপারেশন করার সময় রো’গীদের অজ্ঞান করার কাজে ব্যবহৃত হতো। পরে কর্মকর্তারা যাচাই করে দেখেন, এগুলোর কোনোটির মেয়াদ ২০০৯ সালে আবার কোনোটির মেয়াদ ২০১১ সালে অর্থাৎ প্রায় ১০-১১ বছর আগেই শেষ হয়েছে।

এ বি’ষয়ে অ’ভিযানে অংশগ্রহণকারী ও’ষুধ প্রশাসন অধিদফতরের এক কর্মকর্তা জানান, এই সামগ্রীগুলো মেয়াদোত্তীর্ণ হওয়ায় রো’গীর মৃ’ত্যুঝুঁ’কি রয়েছে কারণ এগুলো অপারেশন করার সময় রো’গীর গ’লার ভে’তর ঢোকানো হয়।

এছাড়া, অ’ভিযানে অসহযোগিতা করায় সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্ম’দ আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদিকে র‍্যা’বের হেফাজতে নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here