ডাক্তারের পরিবর্তে নার্স দিয়ে সিজার! মা’রা গেলেন প্রসূতি

0
74

মুন্সীগঞ্জের গজারিয়ায় বেস’রকারি একটি হাসপাতলে ডাক্তারের বদলে নার্স দিয়ে অপারেশন করার সময় এক প্রসূতির মৃ’ত্যু হয়েছে। এ ঘ’টনায় বিক্ষু’ব্ধ এলাকাবাসী হাসপাতালে ভা’ঙচুর চেষ্টা করে, পরে পু’লিশ ঘ’টনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে। এ ঘ’টনায় জ’ড়িত থাকার অ’পরাধে চার জনকে আ’টক করে পু’লিশ।

নি’হতের স্বজনরা জানান, উপজে’লার পুরান বাউশিয়া গ্রামের ইউসুফ আলীর স’ন্তানসম্ভবা স্ত্রী খাদিজা বেগমকে (৩০) আজ দুপরে প্রসব ব্য’থা নিয়ে ভর্তি করা হয় ভবেরচর বাসস্ট্যান্ড সংলগ্ন মিয়াজী টি.এইচ মেমোরিয়াল হাসপাতালে।

বিকেল চারটার দিকে তার সিজারিয়ান অপারেশন করার কথা ছিলো। অপারেশনে ডা. তোফাজ্জল হোসেন রিজভী ও ডা. শারমিন সুলতানার উপস্থিত থাকার কথা থাকলেও অপারেশন করেন নার্সরা।

এদিকে অপারেশন করার সময় প্রসূতি মায়ের মৃ’ত্যু হওয়ায় রো’গী রেখে পা’লিয়ে যাওয়ার সময় হাসপাতালে কর্মরতদের আ’টক করে স্থানীয়রা। এসময় বিক্ষু’ব্ধ লোকজন হাসপাতাল থেকে ভা’ঙচুরের চেষ্টা চা’লায় খবর পেয়ে দ্রু’ত ঘ’টনাস্থলে এসে পরিস্থিতি নি’য়ন্ত্রণে আনে পু’লিশ। এ ঘ’টনায় জ’ড়িত থাকার অ’পরাধে হাসপাতালটির ম্যানেজার ও তিন নার্সকে আ’টক করেছে পু’লিশ।

এদিকে বিচারের দাবিতে সন্ধ্যায় গজারিয়া থানার সামনে অবস্থান নেন নি’হতের স্বজনরা। ঘ’টনায় জ’ড়িতদের শা’স্তি ও দায়িত্ব অবহেলার অভিযোগে ডা. তোফাজ্জল হোসেন রিজভী ও ডা. শারমীন সুলতানার শা’স্তি দাবি করেন তারা। স্থানীয়রা জানান, এর আগেও বেশ কয়েকবার এই হাসপাতালটিতে চিকিৎসকদের অবহেলায় অনেক রো’গী মা’রা গেছে।

গজারিয়া থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন জানান, প্রাথমিকভাবে জি’জ্ঞাসাবাদের জন্য হাসপাতালটির ম্যানেজার ও তিন নার্সকে আ’টক করা হয়েছে। ত’দন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এই ঘ’টনায় একটি অভিযোগ দা’য়েরের প্রক্রিয়া চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here