বিরাট কোহলির পরিবর্তে বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন সাকিব আল হাসান

0
152
TAUNTON, ENGLAND - JUNE 17: Shakib Al Hasan of Bangladesh bats during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between West Indies and Bangladesh at The County Ground on June 17, 2019 in Taunton, England. (Photo by Alex Davidson/Getty Images)

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ সাকিব আল হাসানের জন্য একটি স্মরণীয় বিশ্বকাপ। পুরো টুর্নামেন্টে জুড়েই চমৎকার পারফরম্যান্স করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তিনি যে একজন সর্বকালের সেরা অলরাউন্ডারের সেটা তিনি প্রমাণ করেছেন গত বিশ্বকাপে। এক বছর কে’টে গেছে ইংল্যান্ড বিশ্বকাপের। কিন্তু এখনো তার রেশ রয়ে গেছে।

বিশ্বকাপের এক বছর পূর্তি উপলক্ষে আজ নিজেদের সেরা বিশ্বকাপের একাদশ প্রকাশ করেছে জনপ্রিয় ক্রিকেট-বি’ষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

যেখানে বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন একমাত্র সাকিব আল হাসান। শুধু তাই নয় সাকিব আল হাসানকে জায়গায় দিয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান হিসাবে। সেইসাথে অলরাউন্ডার হিসেবে তো তিনি রয়েছেনই।

ইএসপিএন ক্রিকইনফো সেরা একাদশ। ছবি ইএসপিএন
ক্রিকইনফো তাদের একাদশের ওপেনিংয়ে রেখেছে ভারতের রোহিত শর্মা ও ইংল্যান্ডের জেসন রয়কে। এরপরই তিন নম্বরে আছেন সাকিব।

বর্তমান যুগের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে না রেখে এখানে টাইগার অলরাউন্ডারকে রেখেছেন ক্রিকইনফোর বিশেষজ্ঞ দল যা নিঃস’ন্দে’হে ভক্তদের জন্য এক গর্বের বি’ষয়।

এই বিশ্বকাপে ব্যাট বল দুই দিকেই অনবদ্য পারফর্ম করেছেন সাকিব, যা তার টুর্নামেন্ট সেরার স্বীকৃতি পাওয়ার সম্ভাবনাও জাগিয়েছিল।

বিশ্বকাপ সেরা একাদশের চারে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বলা যায় গত বিশ্বকাপে ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। পেয়েছেন টুর্নামেন্ট সেরার স্বীকৃতি। এছাড়া এই দলের অধিনায়কও করা অয়েছে তাকে। তারপরই ব্যাট করতে নামবেন ইংল্যান্ডের অলরাউন্ডার ও ম্যান অব দ্য ফাইনাল বেন স্টোকস।

বিশ্বকাপের সেরা একাদশের ছয় নম্বরে অজি উইকেটকিপার অ্যালেক্স ক্যারিকে রাখা হয়েছে। সাতে কিউই অলরাউন্ডার জিমি নিশাম। একাদশের বাকি চারজনই জেনুইন পেস বোলার। তারা হলেন যথাক্রমে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, ইংল্যান্ডের জোফরা আর্চার, নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ও ভারতের জাসপ্রিত বুমরাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here