পরীক্ষা না করেই রিপোর্ট, নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

0
129

সময়ের কন্ঠস্বর, চট্রগ্রাম- রো’গীদের কাছ থেকে স্যাম্পল নিয়ে পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়ার দায়ে চট্টগ্রামের বোয়ালখালীর নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আ’দালত।

বুধবার বিকেলে বোয়ালখালীর শাকপুরা চৌমুহনী বাজার এলাকায় নিউ শেভরণ ডায়াগনস্টিক সেন্টারে অ’ভিযান চা’লিয়ে ভ্রাম্যমাণ এই জরিমানা আদায় ও প্রতিষ্ঠান সিলগালা করার আদেশ দেন।

অ’ভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যা’জিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

মোজাম্মেল হক জানান, প্রতিষ্ঠানটির মালিক আবু নঈম। সেখানে বিভিন্ন রো’গ নিয়ে যাওয়া ব্যক্তিদের ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগ পেয়ে অ’ভিযান চা’লানো হয়।

নির্বাহী ম্যা’জিস্ট্রেট বলেন, অ’ভিযানে নিউ শেভরনে বিভিন্ন ধরনের অনিয়ম পাওয়া গেছে। ডায়াগনস্টিক সেন্টারটির প্যাডে ল্যাব টেকনিশিয়ান ও ডাক্তারের সই নিয়ে রাখা হয়। তারপর রো’গীর র’ক্ত বা অন্যান্য নমুনা নিলেও কোনো পরীক্ষা না করেই বানোয়াট রিপোর্ট দিয়ে দেওয়া হয়। রিপোর্টে সই দেখে রো’গী ধরে নেন, এই রিপোর্ট সঠিক।

তিনি আরও জানান, অ’ভিযানের সময় সেখানে ল্যাব টেকনিশিয়ান কাউকে পাওয়া যায়নি। কোনো চিকিৎসকও এ ধরনের কোনো রিপোর্টে সই করেননি বলে জানতে পেরেছি।

ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করা হয়েছে এবং মালিককে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন মোজাম্মেল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here