যৌ’না’ঙ্গ দিকে ঢুকে গিয়েছিল চার্জার, অপারেশন করতে গিয়ে অবাক চিকিৎসকেরা

0
984

অসমের হাসপাতালে ঘটা এক সাধারণ অপারেশন আচমকাই খবরের শিরোনামে। রো’গীর মূ’ত্রথলির ভে’তর থেকে ডাক্তারেরা পেলেন মোবাইল ফোনের চার্জার, কেবল। কীভাবে এই ঘ’টনা ঘটল তা নিয়েও শুরু হয়েছে যথেষ্ট আকর্ষণ। যদিও ডাক্তারেরা এই ঘ’টনার পরে কিভাবে তা ঘটেছে তা নিয়ে বিস্তারিত ভাবে জানিয়েছেন।

ডাক্তারদের তরফে জানানো হয়েছে ওই ৩০ বছর রো’গী তাদের কাছে এসে মিথ্যে জানিয়েছিল যে সে মোবাইল চার্জার গিলে ফে’লেছিল। প্রায় দুই ফুটের কাছাকাছি লম্বা ওই চার্জার কেবল ওই ব্যক্তি গিলে ফে’লেছিল শুনে তৎক্ষণাৎ পরীক্ষা করা শুরু করেছিলেন চিকিৎসকেরা।

কিন্তু অপারেশন টেবিলে গিয়ে দেখা গেল বি’ষয়টি আদপেও তা নয়। ওই ব্যক্তি চার্জারের কেবল নিজের যৌ’না’ঙ্গ দিয়ে প্রবেশ করিয়েছিলেন শ’রীরের ভে’তরে।

চিকিৎসকেরা জানিয়েছেন পেটের য’ন্ত্রণা নিয়ে ওই রো’গী এসে তাদের জানিয়েছিলেন সে মোবাইল চার্জারের কেবল গিলে ফে’লেছিল। কিন্তু তারা একাধিক পরীক্ষার পরেও কিছু পাননি। বরং অপারেশন করতে গিয়ে সেই কেবল খুজে পেলেন মূ’ত্রথলিতে।

যদিও কেবলটি ওই রো’গীর শ’রীর থেকে বার করে নেওয়া হয়েছে। জানা গিয়েছে দ্রু’ত সুস্থ হয়ে উঠছে ওই রো’গী। ডঃ অয়ালিউল ইসলাম জানিয়েছেন তিনি দীর্ঘ ডাক্তারি জীবনে এই ধরনের ঘ’টনা দেখেননি।

তিনি জানিয়েছেন অপারেশন টেবিলে এক্সরে করতে গিয়ে বুঝতে পারেন কেবলটি তার শ’রীরে কোথায় রয়েছে। এও জানিয়েছেন ওই রো’গীর নিজের যৌ’না’ঙ্গ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস ঢোকানোর স্বভাব রয়েছে।

সেই ভাবেই এই কেবলটি ঢোকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু তা মূ’ত্র থলিতে চলে যাওয়াতে অসুবিধার মধ্যে পড়েছিলেন। ওই রো’গীর কোন রকম মা’নসিক সমস্যা নেই বলেও জানিয়েছেন ওই ডাক্তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here