তিনি আমার জন্য যা করেছেন তা অন্য শিল্পীর জন্য করেননি: রিয়াজ

0
118

সবাইকে কাঁদিয়ে পৃথিবী ছেড়ে চলে গেছেন কিংবদন্তী কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর। প্রিয় গায়কের মৃ’ত্যুতে শো’কস্তব্ধ হয়ে নিজের পেজে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন জনপ্রিয় অভিনেতা রিয়াজ।

সোমবার (৬ জুলাই) স্ট্যাটাস দিয়ে রিয়াজ ফেইসবুকে লেখেন, ‘বাংলাদেশের সিনেমার তথা সংগীতের ইতিহাসে এতো হিট সম্ভবত আর কারো ঝুলিতে নেই। আশির দশক থেকে শুরু করে বর্তমান সময় অব্দি যত প্রবাদতুল্য গানের কথা আমাদের মনে পড়ে তার নব্বই ভাগই সম্ভবত স্বর্গীয় অ্যান্ড্রু কিশোর দা’র গাওয়া।’

একস’ঙ্গে কাজের অ’ভিজ্ঞতা সম্প’র্কে বলেন, ‘বড় ভালো লোক ছিলেন। দেশে-বিদেশে একসাথে অনেক শো’তে অংশগ্রহণ করেছি, বড়ই মজার মানুষ ছিলেন। কিন্তু কোনদিনও তাকে প্রকাশ্যে কিংবা ব্যক্তিগতভাবে কারো নামে মন্দ কিছু বলতে শুনিনি।

এমন মানুষ পাওয়া আসলেই দুষ্কর। আমার জন্য তিনি গেয়েছেন অসংখ্য গান। ‘পড়ে না চোখের পলক’ গানটি আমার জীবনের একটি মাইলফলক, কিন্তু এই মুহূর্তে ভাবতেই আমার ভে’তরটা কেমন যেন মোচড় দিয়ে উঠছে যে এই গানের গায়ক এন্ড্রু দা আর আমাদের মাঝে নেই। অনেক কিংবদন্তী নায়ক এবং অভিনেতার জন্যই গান করেছেন, কিন্তু তিনি আমার জন্য যা করেছেন তা হয়তো আর কোন শিল্পীর জন্য করেননি।

তিনি আমার গ’লার স্কেল এবং ফ্রিকুয়েন্সি বুঝে এমনভাবে আমার জন্য প্লেব্যাক দিতেন যাতে মনে হতো যে গানটি আমিই গাচ্ছি। এই ঋ’ণ আমি কোনদিনও শোধ করতে পারবো না। অ্যান্ড্রু দা, আপনার সাথে আড্ডার ছোট ছোট মুহূর্ত থেকে শুরু করে সকল স্মৃ’তি আমি আমৃ’ত্যু ভু’লবো না। ওপারে ভালো থাকবেন অ্যান্ড্রু দা। সৃষ্টিকর্তা আপনার বিদে’হী আত্মাকে শান্তি দেক, এই প্রার্থনাই থাকবে আজীবন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here