প্রবাসীর স্ত্রীর মৃ’ত্যু ঘিরে র’হস্য

0
73

জুমবাংলা ডেস্ক : কুমিল্লার না’ঙ্গলকোটে বহুল আলোচিত প্রবাসীর স্ত্রী রাবেয়াকে ধ’র্ষণ শেষে হ’ত্যা করা হয়েছে বলে স্বজনরা অভিযোগ করলেও এটি হ’ত্যা, নাকি আত্মহ’ত্যা তা নিয়ে র’হস্য দেখা দিয়েছে। স্বজনরা এটিকে হ’ত্যা বললেও ফেসবুকে আ’পত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ায় আত্মহ’ত্যার দাবি এলাকাবাসীর। মৃ’ত্যুর সঠিক কারণ নিশ্চিত হতে আইনশৃঙ্খলা বাহিনীর সি’দ্ধান্তের অপেক্ষায় সকলে।

রাবেয়ার স্বজনদের অভিযোগ, গত ২৮ জুন সকাল ১১টার দিকে উপজে’লার জোড্ডা পশ্চিম ইউনিয়নের মান্দ্রা গ্রামের আলী মিয়ার স্ত্রীর অনুপস্থিতিতে অ’জ্ঞাত তিন ব্যক্তি মোটরসাইকেলে তাদের বাড়িতে প্রবেশ করে রাবেয়াকে ধ’র্ষণ শেষে হ’ত্যা করে কৌশলে পা’লিয়ে যায়।

চাঞ্চল্যকর এ ঘ’টনার খবর পেয়ে পু’লিশের সিনিয়র সহকারি পু’লিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) সাইফুল ইসলাম, সিআইডি, পিবিআই এর স্পেশাল ক্রা’ইমসিন ম্যানেজমেন্ট টিম, ডি’বির এলআই টিম এবং না’ঙ্গলকোট থানা পু’লিশের সদস্যরা ঘ’টনাস্থলে ছুটে যান। তারা রাবেয়ার ম’রদে’হ উ’দ্ধার করে ম’য়নাত’দন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ম’র্গে প্রেরণ করেন।

এ বি’ষয়ে রাবেয়ার বাবা না’ঙ্গলকোট থানায় ধ’র্ষণ ও হ’ত্যা মা’মলা করেছেন। পু’লিশ পরিদর্শক আশ্রাফুল ইসলাম মা’মলাটি ত’দন্ত করছেন। এরই মধ্যে বি’ষয়টিকে ঘিরে নানা চাঞ্চল্যকর ত’থ্য পাওয়া যাচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, রাবেয়ার আত্মহ’ত্যার আগের দিন ২৭ জুন রাতে একটি ফেসবুক আইডি থেকে এক তরুণের সাথে রাবেয়ার ইমোতে আ’পত্তিকর ভিডিও ভাইরাল হয়ে পড়ে। সম্মানহানির ভ’য়ে রাবেয়া ওড়নায় ফাঁ’স দিয়ে আত্মহ’ত্যা করেন বলে অভিযোগ ওঠে। এ ঘ’টনায় তোলপাড় শুরু হলে ইতোমধ্যে ওই আইডিটি ডিসেবল করে দেয়া হয়েছে।

মা’মলার ত’দন্তকারী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম বলেছেন, সিআইডি, পিবিআই ও ডি’বির পরিদর্শনকারী দল রাবেয়াকে ধ’র্ষণের কোন আলামত পাননি। তখনই বি’ষয়টি নিয়ে স’ন্দে’হের সৃষ্টি হয়।

এলাকার অনেকের অভিযোগ, রাবেয়া ফাঁ’স দিয়ে আত্মহ’ত্যার পর তা মা এবং বৃ’দ্ধা নানী জামিলা খাতুন ঘ’টনাকে ভিন্নখাতে প্রবাহিত করে প্রতিপক্ষকে ফাঁ’সানোর লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রাবেয়াকে ধ’র্ষণ শেষে হ’ত্যা করা হয় বলে অভিযোগ করেন।

এলাকাবাসী জানান, রাবেয়ার এ পর্যন্ত দুইটি বিয়ে হয়েছে। প্রথম বিয়েটি মাত্র ১৩ দিনের মাথায় ভে’ঙে যায়। সর্বশেষ এক কাতার প্রবাসীর সাথে বিয়ে হয় তার। বর দেশে আসলে রাবেয়ার শ্বশুর বাড়ির যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই রাবেয়ার মৃ’ত্যুতে সব ত’ছনছ হয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য ছোয়াব মিয়া মজুম’দার বলেন, রাবেয়া আত্মহ’ত্যা করেছে বলে আমার কাছে মনে হয়েছে।

রাবেয়ার আত্মহ’ত্যার ভিডিও নিয়ে তার মা জাহা’নারা বেগমের সাথে কথা বলতে চাইলে, এ ব্যাপারে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।

জোড্ডা পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানা ভূঁইয়া বলেন, ত’দন্তের মাধ্যমে এ ঘ’টনার ত’থ্য উদঘাটন করে প্রকৃত অ’পরাধীদের বি’রুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি কোন নিরপরাধ ব্যক্তি যেন হ’য়রানির শি’কার না হয়, সেই পদক্ষেপ নেয়া হবে বলে এলাকাবাসী প্রত্যাশা করে।

মা’মলার ত’দন্তকারী কর্মকর্তা পু’লিশ পরিদর্শক আশ্রাফুল ইসলাম বলেন, ঘ’টনার বি’ষয়ে আমি এ মুহূর্তে কোন বক্তব্য দেব না। আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বি’ষয়টি নিয়ে কথা বলছি। তারা আনুষ্ঠানিকভাবে প্রেস কনফারেন্সের মাধ্যমে বি’ষয়টি জানাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here