চ’রম পর্যায়ে ম’হিলাদের চা’হিদা কতটুকু, জানেন কি! চিকিৎসা বিজ্ঞান কি বলেছে জেনে নিন!

0
127

নিউজ ডেস্ক: স’হবাসস’ঙ্গিনীকে উত্‍‌সাহিত করার জন্য যদি আপনি বলে থাকেন, তাঁকে আপনি সারারাত শা’রীরিক সু’খ দেবেন। অথবা রাতভর যৌ’নমি’লনে মেতে থাকবেন। তাহলে আপনি প্রথমেই মস্ত বড় ভু’ল করলেন। এতে আপনার স’ঙ্গিনী উত্‍‌সাহ পাওয়া তো দূর-অস্ত, শুরুতেই ভ’য় পেয়ে যাবেন। এবং আপনাকে এড়িয়ে যাবেন তিনি। আমরা নয়, বলছে সাম্প্রতিক একটি সমীক্ষা। সমীক্ষায় দেখা গিয়েছে, দীর্ঘক্ষণ উদ্দাম যৌ’নমি’লন ম’হিলাদের একেবারেই না-পসন্দ।

উত্তর আমেরিকায় তাবড় সে’ক্স থেরাপিস্টরা সম্প্রতি একটি সমীক্ষা করেন ম’হিলাদের যৌ’নইচ্ছের উপরে। সমীক্ষার রেজাল্টে দেখা গিয়েছে, দীর্ঘক্ষণ ধরে শা’রীরিক মি’লন একেবারেই পছন্দ করেন না একটা বড় অংশের ম’হিলা। বিশেষ করে, কোনও পুরু’ষ স’ঙ্গী যদি এহেন প্রস্তাব দিয়েও থাকেন, তাহলে তাঁরা সেই সম্প’র্ক থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। না-হলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। কিছু নির্দিষ্ট সময়ের জন্য মি’লনই পছন্দ করেন তাঁরা।

শা’রীরিক মি’লনের সময়কে ৪ ভাগে ভাগ করেছেন চিকিত্‍‌সা বিজ্ঞানীরা। তাতে বলা হয়েছে, ১ থেকে ২ মিনিট যৌ’নমি’লন খুবই অল্প সময়ের, ৩ থেকে ৭ মিনিট মি’লন পর্যা’প্ত, ৭ থেকে ১৩ মিনিট আকাঙ্খিত ও ১০ থেকে ৩০ মিনিট পর্যন্ত মি’লন অতিরিক্ত।

গবেষক দলের প্রধান ডা. এরিক কর্টি জানাচ্ছেন, ১০ মিনিট থেকে ৩০ মিনিট পর্যন্ত যৌ’নমি’লন ম’হিলারা একেবারেই পছন্দ করেন না। বরং এই মি’লন তাঁদের কাছে ক’ষ্টকর হয়ে ওঠে। আ’নন্দের নয়। তাঁর কথায়, ‘১২ মিনিট পর্যন্ত মি’লন যথেষ্ট। তার বেশিক্ষণ মি’লন সাধারণত ম’হিলারা পছন্দ করেন না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here