ছেলের নাম রাখা হলো ‘স্যানিটাইজার’

0
109

বিশ্ব ম’হামা’রি ক’রোনাভা’ইরাসেের কাঁপছে পুরো বিশ্ব। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃ’ত্যুর মিছিল। নানা দেশে চলছে লকডাউন। তবু মানুষেরাই এই ভাই’রাস নিয়ে করছে বিচিত্র সব কাণ্ড। এবার আরো একটি বিচিত্র কাণ্ড করলেন সদ্যজাত এক ছেলের বাবা। ম’হামা’রি ক’রোনাভা’ইরাসে আ’তঙ্কিত বাবা জ’ন্মের পরই ছেলের নাম রাখলেন ‘স্যানিটাইজার’।

রোববার (২১ জুন) ভারতের উত্তর প্রদেশের সাহা’রানপুর এলাকার বিজয় বিহারের বাসিন্দা ওমবীর সিংয়ের স্ত্রী মণিকা সিং এক ছেলে ন’বজাতক জ’ন্ম দেন। জ’ন্মের পরই বাবা ওমবীর সিং তার স’ন্তানের নাম ‘স্যানিটাইজার’ ঘোষণা করেন।

ওমবীর সিংয় বলেন, পুরো বিশ্বের ছড়িয়ে পড়া ম’হামা’রি ক’রোনাভা’ইরাসে মানুষের প্রা’ণ কেড়ে নিচ্ছে। ভাই’রাস থেকে বাঁচতে সবার প্রথমে মানুষ স্যানিটাইজারের নাম মুখে আনে। স্যানিটাইজার ক’রোনাভা’ইরাসেকে ধ্বং’স করে বলে শুনেছি। তাই মূ’ল্যবান তরলের নামের স’ঙ্গে মিল রেখে ছেলের নাম রেখেছি।

ওমবীর সিংয় এর স্ত্রী মণিকা সিং বলেন, ছেলের নাম স্যানিটাইজার ঘোষণার পর হাসপাতালের সব চিকিৎসক ও সেবিকারা হেসে উঠেন। তবে ভবি’ষ্যতে নাম পরিবর্তনের কোনো ইঙ্গিত পরিবারের পক্ষ থেকে পাওয়া যায়নি। আমি ও আমার স’ন্তান এখন সুস্থ রয়েছি।

প্রস’ঙ্গত, এর আগে ভারতের গোরক্ষপুরে জ’ন্ম নেয়া এক মে’য়ের নাম ‘ক’রোনা’ রাখা হয়। তারও আগে লকডাউন শুরুর সময় এক ছেলের নাম রাখা হয় ‘লকডাউন’। এছাড়া যমজ শি’শুর নাম রাখা হয়েছিল ‘কোভিড’ আর ‘ক’রোনা’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here