ওয়াসার পানির বর্ধিত দামের ও’পর হাইকোর্টের নি’ষেধাজ্ঞা

0
123

পানির ২৫ শতাংশ দাম বাড়ানোর ও’পর আগামী ১০ আগস্ট পর্যন্ত নি’ষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ এই আদেশ দেন।

ভার্চুয়াল শুনানিতে ওয়াসার পক্ষে ছিলেন সিনিয়র এডভোকেট মাহবুবে আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার। আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী তানভীর আহমেদ।

পরে রিটকারী আইনজীবী তানভীর আহমেদ বলেন, রিট আবেদনটির শুনানি শেষে ওয়াসা কর্তৃপক্ষের বর্ধিত যে ২৫ ভাগ বিল, সেটার ও’পর ১০ আগস্ট পর্যন্ত নি’ষেধাজ্ঞা জারি করা হয়েছে।

১ এপ্রিল থেকে পানির ২৫ শতাংশ দাম বাড়ানোর ঢাকা ওয়াসার সি’দ্ধান্তের নি’ষেধাজ্ঞা চেয়ে আনা রিটে ১৬ জুন শুনানি আজ আদেশের জন্য দিন ধার্য ছিল। গত ১৪ জুন এ বি’ষয়ে নি’ষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিটটি দা’য়ের করা হয়। আইনজীবী তানভীর আহমেদ জনস্বার্থে এ রিট পিটিশন দা’য়ের করেন।

স্থানীয় স’রকার স’চিব, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ (ঢাকা ওয়াসা) সংশ্লিষ্টদের রিটে বিবা’দী (রেসপনডেন্ট) করা হয়।

গত ১ এপ্রিল থেকে ঢাকা ওয়াসা আবাসিক গ্রাহকদের পানির বিল ২৫ শতাংশ বাড়িয়েছে। আর বাণিজ্যিক গ্রাহকের বিল বাড়ানো হয়েছে প্রায় ৮ শতাংশ। নতুন মূ’ল্যহার অনুযায়ী প্রতি হাজার লিটার পানির মূ’ল্য নির্ধারণ করা হয়েছে ১৪ টাকা ৪৬ পয়সা; যা আগে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। আর বাণিজ্যিকে প্রতি হাজার লিটারে ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। সূত্র: বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here