ঘরে বসে থাকায় বেঁচে যাচ্ছেন বিএনপি নেতারা: ত’থ্যমন্ত্রী

0
798

ম’হামা’রী ক’রোনার সময়ে অ’সহায় মানুষের পাশে না গিয়ে ঘরে বসে প্রেস ব্রিফিং করায় বিএনপি নেতাদের ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হওয়ার ঝুঁ’কি কম দেখছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ত’থ্যমন্ত্রী হাছান মাহমুদ।

গতকাল শুক্রবার (১৯ জুন) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ক’রোনাভা’ইরাসেে দলের সদ্যপ্রয়াত নেতৃবৃন্দের আত্মার শান্তি কামনা এবং অ’সুস্থ নেতাকর্মীদের আরো’গ্য প্রার্থনা ও দোয়া মাহ‌ফিল শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘ক’রোনা প্রাদুর্ভাব দেখা দেয়ার শুরু থেকেই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মী, মন্ত্রিপরিষদ ও সং’সদ সদস্যবৃন্দ এবং বিভিন্ন পর্যায়ের জন প্রতিনিধিরা জনগণকে সুরক্ষা দেওয়া ও সহায়তা করার জন্য ত্রাণ কার্যক্রম পরিচালনা করে আসছেন।

যে কারণে আমরা দেখতে পারছি, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বহু নেতাকর্মী ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়েছেন। বিশেষ করে বরেণ্য নেতা মোহাম্ম’দ নাসিম, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহম’দ কামরান মৃ’ত্যুবরণ করেছেন। এর মূল কারণ হচ্ছে, তারা জনগণের পাশে থেকে কাজ করছিলেন এবং তা করতে গিয়েই ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।’

ত’থ্যমন্ত্রী আরও বলেন, ‘কেউ আ’ক্রান্ত হোক সেটি আমরা কখনও কামনা করি না। বিএনপি নেতারা সবাই সুস্থ থাকুন, আমরা এবং সব মানুষ যেন সুস্থ থাকে সেটিই আমরা কামনা করি।

সেই সাথে এটিও সত্য যে, যারাই জনগণের পাশে থেকে কাজ করছেন তারাই আ’ক্রান্ত হচ্ছেন এবং তাদেরই আ’ক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। অপরদিকে বিএনপি নেতারা যারা হাতগুটিয়ে বসে আছেন, ঘরের মধ্যে থেকে প্রেস ব্রিফিং আর কিছু ফটোসেশনের মধ্যে কাজকর্ম সীমাবদ্ধ রেখেছেন, জনগণের পাশে দাঁড়াননি তাদের আ’ক্রান্ত হবার সম্ভাবনা কম। তবে আমি সব সময় প্রার্থনা করি বিএনপি নেতৃবৃন্দ সবাই সুস্থ থাকুন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here