দক্ষিণ কোরিয়া থেকে ক’রোনার চিকিৎসা সামগ্রী আনল বিমান বাহিনী

0
172

দক্ষিণ কোরিয়া থেকে ক’রোনাভা’ইরাসে শনাক্তকরণ কিট, মাস্ক, নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীসহ (পিপিই) বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে বৃহস্পতিবার দেশে ফিরেছে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান।

দক্ষিণ কোরিয়ায় অবস্থিত বাংলাদেশ দূ’তাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর কাজী সফিকুল হাসানের উদ্যোগে দক্ষিণ কোরিয়ার কিছু বেস’রকারী প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত এসব চিকিৎসা সহায়ক সামগ্রী আনা হয়।

ক’রোনার চিকিৎসা সহায়ক সামগ্রী আনতে বুধবার (১৭ জুন) সকালে বাংলাদেশ বিমান বাহিনীর ১৫ জন এয়ার ক্রু একটি সি-১৩০জে পরিবহন বিমান নিয়ে দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে। বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর সৈয়দ সাইদুর রহমান দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স’শস্ত্র বাহিনী ক’রোনাভা’ইরাসে প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বাংলাদেশ স’রকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায়, ক’রোনাভা’ইরাসে প্রতিরোধ ব্যবস্থা জো’রদার করার লক্ষ্যে বাংলাদেশ স’রকারের নির্দেশনানুযায়ী স’শস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক বেসা’মরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন বিমানের মাধ্যমে ক’রোনাভা’ইরাসে শনাক্তকরণ কিট, মাস্ক,

নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীসহ (পিপিই) বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী দক্ষিণ কোরিয়া থেকে দেশে এনেছে বলে আজ (১৯ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক’রোনাভা’ইরাসে মো’কাবিলায় দক্ষিণ কোরিয়া স’রকারের প্রসংশনীয় উদ্যোগ এবং বৈশ্বিক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য দক্ষিণ কোরিয়া স’রকার বন্ধুত্বের এক অপূর্ব নিদর্শন স্থাপন করেছে। এর ফলে দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সুস’ম্পর্ক আরো বৃ’দ্ধি পাবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, এবারই প্রথম বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে ক’রোনাভা’ইরাসে সনাক্তকারী কীট এবং ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) সহ চিকিৎসা সহায়ক সামগ্রী দক্ষিণ কোরিয়া থেকে দেশে আনা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here