বাবার সঙ্গে সুশান্তের শেষ যে কথা হয়েছিল

0
216

৩৪ বছর বয়সেই সুশান্ত সিং রাজপুতের এমন অতর্কিত মৃ’ত্যুতে হতভম্ব বলিউডের শো’ক থামছেই না। সামাজিক যোগাযোগমাধ্যমের উঠান ভরে উঠেছে বি’ষণ্নতা, হতাশা আর মা’নসিক সং’কট নিয়ে নানা কথায়।

দীপিকা পাড়ুকোন, আনুশকা শর্মা, করণ জোহর, অনুপম খের, আশ্বিনী আইয়ার তিউয়ারিরা বলছেন মন খুলে কথা বলার প্রয়োজনীয়তা। আরও একবার উঠে এল ঝলমলে বলিউড দুনিয়ার অন্ধকার বি’ষণ্নতার কথা।

বিশেষ করে, বড় পর্দায় মুক্তি পাওয়া সুশান্তের সর্বশেষ ছবি ‘ছিছোড়’–এ সুশান্তকে দেখা গেছে আত্মহ’ত্যার বি’রুদ্ধে বার্তা দিতে। বারবার বলেছেন, ‘আত্মহ’ত্যা কোনো সমাধান নয়।’ তাই সুশান্তের আত্মহ’ত্যার ঘ’টনায় বলিউড, ভক্ত ও অন্যরা মুষড়ে পড়েছেন।

সুশান্তকে সর্বশেষ দেখা গেছে গতকাল রোববার সকাল ১০টায়, জুসের গ্লাস হাতে। তারপর তাঁর কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। দুপুর ১২টায় একবার গৃহকর্মী লক্ষ্মী দেবী এসে দরজায় ধাক্কাধাক্কি করে।

সাড়া না পেয়ে ফিরে যান। দুপুরে এসে কড়া নাড়ার পরেও যখন সাড়া মিলছিল না, তখনই সুশান্তের বোনকে ফোন করেন লক্ষ্মী। তিনিই পু’লিশকে ফোন করেন। পু’লিশ এসে প্রথমে দরজা ভাঙার চেষ্টা করে। পরে দরজার লক ভে’ঙে ভেতরে ঢুকে সুশান্তের ম’রদেহ ঝু’লন্ত অবস্থায় দেখতে পায়।

সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম
শেষবার সুশান্ত বাবাকে ফোন করেছিলেন, আত্মহ’ত্যার তিন দিন আগে। ক’রোনাকালে বাবাকে সাবধানে থাকতে বলেছিলেন। ঘর থেকে বের হতে মানা করে দিয়েছিলেন। আর বলেছিলেন, নিজের খেয়াল রাখতে।

এমনকি গৃহকর্মীকেও বলেছিলেন তাঁর বাবার খেয়াল রাখতে। গৃহকর্মী লক্ষ্মী ভারতের এক দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে জানান, দুই–তিন মাস ধরে বি’ষণ্নতায় ভুগছিলেন সুশান্ত। আর এক সপ্তাহ ধরে মোটেই ভালো ছিলেন না সুশান্ত।

এমনকি ধার শোধ করতে হচ্ছে বলে গৃহকর্মীর বেতন দিতে পারবেন কি না, তা নিয়েও সংশয় ছিল সুশান্তের। সুশান্তের বাসা থেকে পু’লিশ ডাক্তারের একটি প্রেসক্রিপশনও উ’দ্ধার করেছে। যেখানে উচ্চমাত্রার অ্যান্টিডিপ্রেশনাল পিল ও ঘুমের ও’ষুধের নাম লেখা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here