ক’রোনা আ’ক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়ালো বাংলাদেশ

0
116

ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্তের সংখ্যার দিক থেকে চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ। বিশ্বব্যাপী ক’রোনা সং’ক্র’মণ নিয়ে ত’থ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ড মিটারের কোভিড-১৯ আ’ক্রান্ত তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ১৮ এবং চীনের অবস্থান ১৯।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া ত’থ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৫৬ জন। এতে আ’ক্রান্তের মোট সংখ্যা ৮৪ হাজার ৩৭৯ জনে পৌঁছেছে।

একই সময় মা’রা গেছেন ৪৪ জন আ’ক্রান্ত। এর ফলে ক’রোনায় মৃ’তের মোট সংখ্যা এখন ১ হাজার ১৩৯ জন।

এর আগে শুক্রবার দেশে এক দিনে ক’রোনায় সর্বোচ্চ আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা রেকর্ড করা হয়। ওই দিন ৩ হাজার ৪৭১ জন ক’রোনায় আ’ক্রান্তের ত’থ্য জানানো হয়। একই সময় আরও ৪৬ জনের মৃ’ত্যু হয়।

ত এক সপ্তাহে বিশ্বের যে কয়টি দেশে ক’রোনায় আ’ক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি তার মধ্যে অন্যতম বাংলাদেশ।

এদিকে, চীনে গত মে মাসের মাঝামাঝি থেকে ক’রোনায় আ’ক্রান্তের সংখ্যা কখনও একক এবং কখনও দুই অংকের মধ্যে ঘোরাফেরা করছে। শুক্রবার দেশটিতে ১১ জন ক’রোনায় আ’ক্রান্ত হয়েছে।

এতে করে দেশটিতে মোট আ’ক্রান্তের সংখ্যা এখন ৮৩ হাজার ৭৫ জন। আর মৃ’তের সংখ্যা ৪ হাজার ৬৩৪ জন। গত ১৭ এপ্রিল থেকে দেশটিতে ক’রোনায় আ’ক্রান্ত হয়ে কেউ মা’রা যায়নি।

ক’রোনায় আ’ক্রান্তের তালিকায় বাংলাদেশের ও’পরে অবস্থান করছে কানাডা। দেশটিতে এ পর্যন্ত ৯৭ হাজার ৯৪৩ জন এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here