স’হবা’সের পুর্বে কী খাবেন,জেনে নিন কি খেলে আপনার উ’ত্তেজনা চ’রমে পোঁছাবে।সারা রাত করতে পারবেন মি’লন

0
457

স’হবা’সের পুর্বে কী খাবেন,জেনে নিন কি খেলে আপনার উ’ত্তেজনা চ’রমে পোঁছাবে।সারা রাত করতে পারবেন মি’লন।
শ’রীর বুঝে সব। কিন্তু কখনও ভেবেছেন কি, সে’ক্স-এর আগে কী খাওয়া উচিত, আর কী নয়? শ’রীরগতিকের সেই তত্ত্ব জেনে নিন এবার।

১. প্লেন টোস্ট চলতে পারে। খুব বেশি হলে একটু মাখন। পাঁউরুটির অন্য কিছু নয়।২. ডিমের সাদা অংশ চলতে পারে। সসেজ বা সালামি একেবারেই নয়।৩. কফি ভু’লে যান। লিকার চা হতে পারে স’ঙ্গী।৪. রাতে মাছ বা চিকেন চলতে পারে। অন্য কোনও মাংস নয়।

৫. ব্রোকোলি, ফুলকপি, বাঁ’ধাকপি নয়, গ্রিন সালাড, শশা, মাশরুম বা টোম্যাটো খান।৬. ফ্রেঞ্চ ফ্রাই নয়। আলু খেতে হলে সিদ্ধই ভাল।৭. এগ, চিকেন, মাটন— রোল, বিরিয়ানি কিছুই চলবে না। মাংস খেলে একেবারে হালকা করে খান।৮. ওয়াইন ভাল। টেকিলা চলবে। কিন্তু সুরা-গোত্রের আর কিছু নয়।৯. পিৎজা নয়, পাস্তা।১০. সে’ক্স-এর আগে পপ কর্ন খাওয়া ভাল।

১১. মুখের জন্য চিউইং গাম নৈব নৈব চ। মাউথওয়াশ হচ্ছে শ্রেষ্ঠ বিকল্প।

দেহের স্পর্শকাতর গো’পন অঙ্গ কোনগুলো? বগল, দুই থাইয়ের মধ্যবর্তী স্থান, প্রজনন অঙ্গ, হিপ, কোম’রের ভাঁজ ইত্যাদি অঞ্চলে কালো দাগ খুবই স্বাভাবিক একটি ঘ’টনা। পোশাকের ঘর্ষণ থেকে শুরু করে লোম পরিষ্কার, নানা কারণে এসব অঙ্গে হয় কালো দাগ। যাদের ওজন একটু বেশী, তাঁদেরকে অনেক বেশী মুখোমুখি হতে হয় এই সমস্যার। কী করবেন? যেহেতু এসব অঙ্গের যত্ন নিয়ে কেউ পার্লারে যেতে চান না এবং এখানে সব ধরণের পণ্য ব্যবহার করা যায় না, তাই জেনে নিন ৫টি দারুণ ঘরোয়া উপায়। অল্প সময়েই চলে যাবে স্পর্শকাতর অঙ্গের কালো দাগ!
শসার রস:শসার রস যে কোন স্পর্শকাতর অঙ্গের দাগ দূর করার জন্য দারুণ উপকারী। এতে ত্বকের ক্ষ’তির কোন সম্ভাবনাই থাকে না। শসার রস লাগিয়ে রাখু’ন ২০/২৫ মিনিট। তারপর ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহারেই উপকার পাবেন।

পিছিয়ে থাকবে না আলুও:আলু রস লাগানো একটু ঝামেলার হলেই এটি উপকারী শসার রসের চাইতেও বেশী। আ’ক্রান্ত স্থানে আলুর রস লাগিয়ে রাখু’ন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটাও ত্বকের কোন ক্ষ’তি করে না।

লেবুর রস:লেবুর রস হচ্ছে প্রাকৃতিক ব্লিচ। কিন্তু এটি সরাসরি স্পর্শকাতর অঙ্গে ব্যবহার না করাই উচিত, ত্বকে হতে পারে জ্বলুনি ও র‍্যাশ। লেবুর রসের সাথে শসার রস ও এক চিমটি হলুদ মিশিয়ে নিন। তারপর একে লাগান আ’ক্রান্ত স্থানে। লেবুর ও হলুদ দাগছোপ দূর করবে আর শসা রক্ষা করবে ত্বককে। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ধোয়ার সময় সাবান দেবেন না।

দু’ধ ও মুলতানি মাটি:কাঁচা দু’ধের সাথে মুলতানি মাটি ও গোলাপ জল মিশিয়ে পেস্ট করে নিন। এই মিশ্রণ ত্বকে লাগিয়ে রাখু’ন, শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই প্যাক মুখেও ব্যবহার করতে পারেন।

দই ও হলুদ:দইয়ের সাথে এক চিমটি হলুদ, সামান্য লেবুর রস ও চিনি মিশিয়ে নিন। এই মিশ্রণটি স্ক্রাবের মত ঘষে ঘষে লাগান, তবে খুব হালকা হাতে। তারপর রেখে দিন ২০ মিনিট। ধুয়ে ফেলুন ঠাণ্ডা পানি দিয়ে।

টিপস-যে কোন প্যাক লাগাবার পরই স্পর্শকাতর অঙ্গে ব্যবহার করবেন খুব ভালো কোন ময়েশ্চারাইজার-এসব অঙ্গে নানান রকম রঙ ফর্সা করার ক্রিম মাখতে যাবেন না কখনোই।খুব মাইলড পণ্য ব্যবহার করুন এসব অঙ্গে। বডি স্পত্রে বা ডিওডোরেন্ট কখনোই সরাসরি স্প্রে করবেন না।-নিয়মিত গোসল করুন এবং সেই সময়ে পরিষ্কার করুন।-এবং ভালো ময়েশ্চারাইজার লাগান প্রতিদিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here