মাত্রাতিরিক্ত যৌ’নমি’লনে লি’প্ত হওয়ার ক্ষ’তিকর দিকগুলো জানেন কি?

0
299

প্রতিটি মানুষের জীবনে যৌ’ন তৃ’প্তি পাওয়ার অধিকার রয়েছে। একজন মানুষ বিয়ে করবে, তার একটি সুন্দর সংসার থাকবে, ছেলেমে’য়ে হবে এটিই তো স্বাভাবিক। কিন্তু একজন মানুষ যখন অস্বাভাবিক যৌ’নমি’লনে লি’প্ত হয় তখন সেটি তার জন্যে ের বদলে বেদনা বা আ’তঙ্কের কারণ হয়ে দাঁড়াতে পারে। এটি পু’রুষ ও না’রী উভ’য়ের বেলায়ই ঘটতে পারে।

টাইমস অব ইন্ডিয়ায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ওই প্রতিবেদনে মাত্রাতিরিক্ত যৌ’নমি’লনের ফলে সৃষ্ট ক্ষ’তিকর দিকগুলো তুলে ধরা হয়েছে। আসুন এই পরিস্থিতির কয়েকটি ক্ষ’তিকর দিক স’ম্পর্কে জেনে নেয়া যাক।

* যৌ’নাঙ্গ ভগ্ন হওয়া
কথাটি শুনলে হয়তো হাস্যকর মনে হতে পারে যে, পু’রুষাঙ্গে তো কোনও হাড় নেই তাহলে পু’রুষাঙ্গ আবার ভে’ঙে যায় কেমনে। আসলে বি’ষয় হচ্ছে পু’রুষাঙ্গের উপর দিয়ে অতিরিক্ত চা’প গেলে পু’রুষাঙ্গ বেঁকে যায়। এছাড়া পু’রুষাঙ্গ দিয়ে র’ক্ত আসে ও প্রস্রাবে জ্বা’লাপোড়া করে।

* যৌ’নাঙ্গে চুলকানি
বিশেষজ্ঞরা বলেছেন, ঘন ঘন যৌ’নমি’লন ও যৌ’নমি’লনের সময় না’রীদের যৌ’নাঙ্গ শুষ্ক থাকলে এ সমস্যা হয়। এ কারণে যৌ’নাঙ্গে চুলকানি সমস্যা দেখা দেয়। এতে না’রীরা যৌ’নমি’লনের সময় কোনও অনুভব করে না। তারা মা’নসিকভাবে অস্বস্তিতে থাকে।

* যৌ’নাঙ্গে র’ক্তপাত
যৌ’নাঙ্গে র’ক্তপাত সমস্যাটি দেখা দিতে পারে সদ্য বিবা’হিত না’রীদের। না’রীরা প্রথম যখন যৌ’নমি’লন করে তখন তাদের যৌ’নাঙ্গ দিয়ে র’ক্ত বের হতে পারে। এক্ষেত্রে পু’রুষদের একটু সচেতন থাকতে হয়। যদি বেশি সমস্যা হয় তাহলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

* প্রস্রাব নালীতে সমস্যা
অতিরিক্ত ও অসচেতন সে’ক্সের কারণে প্রস্রাবের নালী, কিডনি ও যৌ’নাঙ্গে বড় ধরনের সমস্যা দেখা দিতে পারে। এক্ষেত্রে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

যৌ’নমি’লন মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। সবার এ ক্ষেত্রে খেয়াল রাখতে হবে শুধু পাওয়ার উদ্দেশ্যেই যৌ’নমি’লন করলে হবে না। বিভিন্ন সমস্যার কথা আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here